শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:১৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
ধামগড় ইউঃ শ্রমিক লীগের সাধাঃ সম্পাদক খোকনের মায়ের মৃত্যুতে সভাপতি মোশারফের শোক বিজয় দিবস উপলক্ষ্যে সনমান্দী ইউপি’র ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সবাইকে পরি বানু’র শুভেচ্ছা ধামগড় ইউনিয়ন শ্রমিক লীগের সহ-সভাপতি হলেন গাজী আঃ কাদির ধামগড় ইউনিয়ন শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত// সভাপতি মোশারফ ও সম্পাদক খোকন আমরা অহিংস ও নিরস্ত্র যুদ্ধ করবো-ভিপি বাদল মেয়র হাছিনা গাজীকে ও কাউন্সিলর আতিকুর রহমানকে পুনরায় নির্বাচিত করতে মতবিনিময় সভা আব্দুল হাই ভূঁইয়া’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এড. শাহাজাদা ভূঁইয়া’র গভীর শ্রদ্ধাঞ্জলি জামপুর ইউনিয়নের মাঝেরচরে শেখ রাসেল শিশু কিশোর ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মদনপুর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে ও শেখ রুহুল আমিনের সৌজন্যে ভিপি বাদলের মাস্ক বিতরণ বন্দরের মিনারবাড়িতে বঙ্গবন্ধু পাঠাগারের সৌজন্যে ভিপি বাদলের মাস্ক বিতরণ

ফগানিস্তানে খনি ধসে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের উত্তরপূর্বাঞ্চলীয় গ্রামে এক সোনার খনিতে ধসের ঘটনায় নেমে কমপক্ষে ৩০ শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো সাতজন।
বাদাখশান প্রদেশের কোহিস্তান জেলার এক গ্রামে রোববার এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।
গ্রামবাসীরা সোনার খোঁজে শুকিয়ে যাওয়া একটি নদীর তলদেশে প্রায় ২২০ ফুট গভীর খাদ খনন করে। এক পর্যায়ে ওই খাদটিতে ধস নামে।
কোহিস্তান জেলার প্রধান রোস্তম রাঘি বিবিসিকে জানান, দুর্ঘটনার পরপরই স্থানীয় লোকজন ঘটনাস্থলে ছুটে যায় এবং উদ্ধার কার্যক্রম শুরু করে। তারা মাত্র ১৩ জন কর্মীকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। এই ধসে শিশুসহ বহু মানুষ মারা গেছে।
প্রাদেশিক গভর্নরের এক মুখপাত্র বলেন, দশকের পর দশক ধরে ওই গ্রামবাসীরা নদীতে সোনা খোঁজার কাজ করছেন। যার উপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।
তিনি আরো জানান, ধসের পর তারা ঘটনাস্থলে উদ্ধারকর্মীদের পাঠিয়েছে। তবে উদ্ধারকর্মীরা সেখানে পৌঁছানোর আগেই গ্রামবাসীরা মৃতদেহ সরিয়ে ফেলা শুরু করে।
এ দুর্ঘটনায় নিহতদের প্রতিটি পরিবারকে ৫০ হাজার করে আফগান মুদ্রা দেয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার।
সূত্র: বিবিসি
নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD