শনিবার, ১৯ জুন ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
প্রধানমন্ত্রীর নির্দেশে সোনারগাঁয়ের বারদীতে লায়ন বাবুলের উদ্যোগে বৃক্ষরোপন ও বৃক্ষ বিতরণ বন্দরের চর ইসলামপুরে রাস্তার বেহাল দশা // দ্রুত সংস্কারের দাবী স্থানীয়দের বর্তমান বাজার দরের ভিত্তিতে ভূমি অধিগ্রহন করতে প্রধানমন্ত্রীর নিকট এক মুক্তিযোদ্ধার আবেদন সোনারগাঁ উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠনের কাঁচপুর বিসিক শাখার শুভ উদ্বোধন ওসমান পরিবারের নামে সড়ক ও সেতুর নামকরণে প্রধানমন্ত্রীকে মিলনের কৃতজ্ঞতা মদনপুর বাস স্ট্যান্ডে পকেটমারের উপদ্রব বৃদ্ধি // প্রশাসনের নজরদারী বাড়ানোর দাবী ৭১নং আমৈর কান্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল নির্মাণ কাজের উদ্বোধন বন্দরে ১০ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ওসমান পরিবারের নামে সড়ক ও সেতুর নামকরণে প্রধানমন্ত্রীকে আক্তার হোসেনের কৃতজ্ঞতা বন্দরে গৃহবধূকে অপহরণের পর ৫দিন আটকে রেখে গণধর্ষণ // প্রধান আসামী গুড্ডু গ্রেফতার

বন্দরের কলাবাড়ীতে অগ্নিকান্ডে অবৈধ গ্লাস কারখানা পুড়ে ভস্মীভূত

স্টাফ রিপোর্টারঃ
বন্দর উপজেলার মদনপুর ইউপি’র ৪নং ওয়ার্ডের কলাবাড়ীতে ৩ নভেম্বর রোববার আনুমানিক সন্ধা ৭টায় একটি গ্লাস তৈরির কারখানায় অগ্নিকান্ডে সম্পূর্ণ কারাখানাটি পুড়ে ভস্মীভূত (ছাই) হয়ে গেছে এবং এতে ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহত হয়নি।

বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। আগুন লাগার সাথে সাথে আগুনের লেলিহান শিখা দ্রুত কারখানায় ছড়িয়ে পড়ে এবং সমগ্র কারাখানাটি পুড়তে থাকে। সোনারগাঁও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও স্থানীয় এলাকাবাসীর সহায়তায় প্রায় আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনা সম্ভব হয়।

কলাবাড়ী এলাকার জয়নাল হোসেনের বাসার বড় একটি টিনের কক্ষ ভাড়া নিয়ে গোপনে স্থানীয় কিছু লোকের শেল্টারে আফসার উদ্দিন নামে এক ব্যবসায়ী আবাসিক এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ও স্থানীয় ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স ছাড়াই অবৈধ গ্লাস তৈরীর কারখানা গড়ে তুলেছেন বলে বিশ্বস্ত সূত্র মারফত জানা যায়।

এসময় ৪নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলাম বলেন, এই কারখানার বিষাক্ত গ্যাসে স্থানীয়দের শ্বাস প্রশ্বাস নিতে কষ্ট হতো বলে আমাকে অবিহত করা হলে কারখানার মালিক আফসারকে তার কারখানা সরিয়ে নিতে বললে তিনি ১ নভেম্বর পর্যন্ত সময় চাইলে তাকে দেওয়া হয়। কিন্তুু তিনি কারখানাটি বন্ধ না করে চালিয়ে রেখেছে এবং এ দূর্ঘটনাটি ঘটলো। আমি এই কারখানার মালিক আফসার ও তাকে শেল্টারদাতাদের বিরুদ্ধে শাস্তির দাবী জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD