রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১২:০৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
বন্দরের কলাগাছিয়ার ওমর ফারুক (উজ্জ্বল) ৩দিন ধরে নিখোঁজ বটতলা যুবসমাজের উদ্যোগে ব্যাডমিন্টন খেলার শুভ উদ্বোধন করেছেন মাসুম চেয়ারম্যান বন্দরের ধামগড় কমিউনিটি ক্লিনিকে করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত যারা দলের বদনাম করবে ও জনগণের খবর নেয় না তাদেরকে ভোট দিবেন না-ভিপি বাদল সাবেক এমপি আবুল কালাম ও তার স্ত্রীর সুস্থতা কামনায় বন্দর উপজেলা স্বেচ্ছাসেবক দলের দোয়া এম এ রশিদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আব্দুল কাদির জিলানী এম এ রশিদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মনির হোসেন এম এ রশিদকে ধামগড় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন বন্দরের ধামগড় ইউনিয়ন বিএনপি’র উদ্যোগে জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উদযাপন বন্দরে মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করলেন ডিসি

শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

নিউজ ডেস্কঃ
আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি।

ড. ফখরুদ্দীন আহমদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের দুর্নীতিবিরোধী অভিযানকালে ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতার হন শেখ হাসিনা। বেশ কয়েকটি মামলায় প্রায় ১১ মাস কারাবন্দি ছিলেন তিনি। পরে জরুরি অবস্থার মধ্যেই নিয়মতান্ত্রিক আন্দোলন ও প্রতিবাদের মুখে এবং উন্নত চিকিৎসার প্রয়োজনে আট সপ্তাহের জামিনে মুক্তি দেওয়া হয় তাকে। মুক্তি পেয়েই চিকিৎসার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে যান তিনি। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায়ই তার অস্থায়ী জামিনের মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়। ২০০৮ সালের ৬ নভেম্বর দেশে ফিরলে স্থায়ী জামিন দেওয়া হয় তাকে।

পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের মাধ্যমে ২০০৯ সালের ৬ জানুয়ারি তার নেতৃত্বাধীন আওয়ামী লীগসহ মহাজোট সরকার গঠিত হয়। এরপর ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও বিজয়ী হয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। শেখ হাসিনাও টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রতি বছর নানা আয়োজনে দিনটি পালন করে থাকে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো। কিন্তু এ বছর বৈশ্বিক মহামারি করোনার কারণে সৃষ্ট সংকটে শেখ হাসিনার নির্দেশে সব ধরনের জনসমাগমপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পরিহার করায় কারামুক্তি দিবস উপলক্ষে কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করছে না দলটি।

তবে স্বাস্থ্যবিধি মেনে যার যার জায়গা থেকে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পরম করুণাময়ের কাছে দেশবাসীকে প্রার্থনা করার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। একই সঙ্গে বর্তমান সংকট থেকে উত্তরণে শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকারকে সহযোগিতা করারও অনুরোধ জানিয়েছে দলটি।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD