শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
ধামগড় ইউঃ শ্রমিক লীগের সাধাঃ সম্পাদক খোকনের মায়ের মৃত্যুতে সভাপতি মোশারফের শোক বিজয় দিবস উপলক্ষ্যে সনমান্দী ইউপি’র ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সবাইকে পরি বানু’র শুভেচ্ছা ধামগড় ইউনিয়ন শ্রমিক লীগের সহ-সভাপতি হলেন গাজী আঃ কাদির ধামগড় ইউনিয়ন শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত// সভাপতি মোশারফ ও সম্পাদক খোকন আমরা অহিংস ও নিরস্ত্র যুদ্ধ করবো-ভিপি বাদল মেয়র হাছিনা গাজীকে ও কাউন্সিলর আতিকুর রহমানকে পুনরায় নির্বাচিত করতে মতবিনিময় সভা আব্দুল হাই ভূঁইয়া’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এড. শাহাজাদা ভূঁইয়া’র গভীর শ্রদ্ধাঞ্জলি জামপুর ইউনিয়নের মাঝেরচরে শেখ রাসেল শিশু কিশোর ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মদনপুর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে ও শেখ রুহুল আমিনের সৌজন্যে ভিপি বাদলের মাস্ক বিতরণ বন্দরের মিনারবাড়িতে বঙ্গবন্ধু পাঠাগারের সৌজন্যে ভিপি বাদলের মাস্ক বিতরণ

না‌সিক ১২নং ওয়া‌র্ডে শুরু হ‌লো বিট পুলিশিং কার্যক্রম

স্টাফ রি‌পোর্টারঃ
মাদক সন্ত্রাস ও সামাজিক অবক্ষয় রোধে এবং থানার পুলিশি সেবা জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো সহ পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার প্রত্যয় নিয়ে নারায়ণগঞ্জ সি‌টি ক‌র্পো‌রেশ‌নের ১২নং ওয়া‌র্ডে শুরু হ‌য়ে‌ছে বিট পুলিশিং কার্যক্রম। র‌বিবার (২৩ আগস্ট) ১২নং ওয়ার্ড কাউ‌ন্সিলর কার্যাল‌য়ে দুপুর ৩টায় কার্যক্রমের উ‌দ্বোধন ক‌রেন কাউ‌ন্সিলর শওকত হা‌সেম শকু। প্রতি‌দিন ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চ‌লবে এই কার্যক্রম। প্রথম‌দিন বিট পু‌লি‌শিং কার্যক্রম প‌রিচালনা ক‌রেন নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানার এস আই হর‌বিলাস মন্ডল, এ এস অাই জ‌হিরুল ইসলাম ও কন‌স্টেবল এনামুল হক। এসময় ১২নং ওয়ার্ডের চাষাড়া বাগে জান্নাত মহল্লা থেকে মিশনপাড়া চাষাড়া সংযোগ সড়কে বহিরাগত বখাটে ও মাদক ব্যবসায়ী বিরুদ্ধে ওয়ার্ডবাসীর দেয়া অ‌ভি‌যোগের ভি‌ত্তি‌তে কি‌শোর গ‌্যাং ও মাদক নির্মূ‌লে বি‌শেষ অ‌ভিযান প‌রিচালনার করার প‌রিকল্পনা করা হয়। এ‌দি‌কে পুলিশের কাছে জনগণের আশা-আকাঙ্ক্ষা রয়েছে তা পূরণে বিট পুলিশিং একটি চমৎকার পদ্ধতি হবে বলে মনে করেন ১২নং ওয়ার্ড কাউ‌ন্সিলর শওকত হা‌সেম শকু।

তি‌নি জানান, ১২নং ওয়া‌র্ডের বিট পুলিশিং কার্যালয় থেকে সহজেই সাধারণ মানুষ সেবা পেতে পারবে। এছাড়া এলাকার মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধ প্রবণতা কমাতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং কার্যক্রম অন্যতম সহায়ক ভূমিকা রাখবে। তি‌নি অা‌রো জানান, মূলত বিট পুলিশের মূল কাজ হবে অপরাধীদের তথ্য সংগ্রহ করে থানা পুলিশকে সহায়তা করা। ১২নং ওয়ার্ড এলাকায় অপরাধী কারা, কী ধরনের অপরাধ হচ্ছে এবং জামিনে বেরিয়ে এসে অপরাধীরা আবার একই অপরাধ করে কিনা, মাদক ব্যবসায়ী কিংবা জঙ্গিদের অপতৎরতাসহ নানামুখী অপরাধের দিকেও লক্ষ রেখে সেসব তথ্য থানাকে অবহিত করতে হবে বিট পুলিশকে।

বিট পু‌লি‌শিং কার্যক্রমের কর্মপ‌রিকল্পনা জা‌নি‌য়ে নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানার সংশ্লিষ্ট কর্মকর্তারা ব‌লেন, ‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্য নিয়ে আজ আমরা ১২নং ওয়া‌র্ডের মানুষকে সেবা দেয়ার জন্য বিট পুলিশিং কার্যক্রম শুরু করলাম। বিট পুলিশিং এমন একটি কার্যক্রম, যার মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া সম্ভব। সেবা নিতে জনগণকে পুলিশের কাছে যেতে হবে না। পুলিশই জনগণের কাছে যাবে সেবা নিয়ে। কার্যক্রমে অা‌রো উপ‌স্থিত ছি‌লেন ১২নং ওয়ার্ড স‌চিব সিয়াম কা‌জি, টিম কুইক রিসপন্স ১২ এর সদস‌্য নবী হো‌সেন, এ জে দোলন, ‌মোঃ অাক্তার সহ স্থানীয় এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD