শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
ডাঃ বিরুর মায়ের মৃত্যুতে নোয়াগাঁও ইউনিয়ন আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির গভীর শোক প্রকাশ স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সভা সফল করতে আরিফুল আলম অপু’র নেতৃত্বে বিশাল মিছিল না’গঞ্জ জেলা ও মহানগর জাপা’র সম্মেলন প্রস্তুত কমিটিকে খায়রুল বাশার ভূঁইয়া’র শুভেচ্ছা মদনপুর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেছেন আরজু ভূঁইয়া স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সভা সফল করতে ধামগড় ইউনিয়ন শ্রমিক লীগের নেতৃত্বে বিশাল মিছিল স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সভা সফল করতে আবুল হাসনাত জনি’র নেতৃত্বে বিশাল মিছিল মদনপুরে এম এ রশিদের উদ্যোগে দুঃস্থ ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারাই বঙ্গবন্ধুর ভাস্কর্যে হাত দিয়েছে-ভিপি বাদল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সভা সফল করতে মুসলিম ও জয়নালের নেতৃত্বে বিশাল মিছিল মদনপুরের দেওয়ানবাগে সড়ক দূর্ঘটনায় ৩জন মারাত্মকভাবে আহত

বন্দরের মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

??????

দ্বীন ইসলাম ও শামীমঃ
পহেলা জানুয়ারিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বই উৎসব ও বই বিতরণের দিন হিসেবে সরকারিভাবে ঘোষণা করার পর থেকেই দেশে প্রতি বছর বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে এই দিনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন শ্রেণির নতুন বই তুলে দেয়া হয়। শুক্রবার সকালে সমগ্র দেশের সাথে মিল রেখে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে।

পাঠ্য বই বিতরণের পূর্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় মুছাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাকসুদ হোসেন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি কারণ তার ঐকান্তিক প্রচেষ্টায় নতুন বছরের ১ম দিনেই দেশের সকল শিক্ষার্থীদের হাতে সরকার বিনামূল্যে বই পৌছে দিচ্ছে যা সত্যিকার অর্থেই প্রশংসার দাবীদার। এই অনুষ্ঠান আরও প্রাণবন্ত হতে পারতো। করোনার কারণে সরকারের নির্দেশক্রমে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান করা হচ্ছে। আল্লাহপাক চাইলে ভবিষ্যতে আরও বড় পরিসরে অত্র অনুষ্ঠান উদযাপনের প্রত্যাশা ব্যক্ত করছি। প্রতিটি শিক্ষার্থীকে সুশিক্ষা অর্জন করে সুনাগরিক হতে হবে এবং ভাল ফলাফল অর্জন করে স্কুলের ও মা-বাবার সুনাম বাড়াতে হবে। করোনার জন্য শিক্ষা কার্যক্রম অনেকাংশে ব্যাহত হয়েছে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ায় বেশী বেশী মনোযোগী হবার আহবান জানাচ্ছি’।

অনুষ্ঠানের সভাপতির বক্তৃতায় অত্র স্কুলের এডহক কমিটির সভাপতি প্রফেসর মোঃ শওকত আকবর বলেন, ‘আল্লাহপাক যে পবিত্র দায়িত্ব দিয়েছেন আমরা যাতে সে দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি সে প্রত্যাশা জানাচ্ছি। আমার সকল মেধা, শ্রম ও প্রজ্ঞা দিয়ে শিক্ষার উন্নয়নে কাজ করতে আপনাদের সাথে আমি আছি এবং আমি প্রত্যেকের দোয়া ও সুপরামর্শ চাই। ছেলে মেয়েদেরকে এখানে ভর্তি করাতে অনুরোধ জানাচ্ছি। আল্লাহ যদি চান তাহলে আমাদের অত্র স্কুল একদিন সামসুল হক খাঁন স্কুলের মত সুনাম অর্জন করতে পারবে’।

অত্র স্কুলের এডহক কমিটির সভাপতি প্রফেসর মোঃ শওকত আকবরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুছাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাকসুদ হোসেন উপস্থিত ছিলেন।

তাছাড়া অত্র স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোতালিব হোসেনের সার্বিক আয়োজনে উক্ত অনুষ্ঠানে রেজাউল করিম, রিয়াজুল হক, আঃ রশিদ মাস্টার, মুছাপুর ইউপি’র ২নং ওয়ার্ড মেম্বার বিল্লাল হোসেন, সাবেক মেম্বার আব্দুল কাদির, আজিজুল হক মাতবর, হাজী কামরুজ্জামান, মালিবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি মনজুর হোসেন, জনি, শাহীন, এডহক কমিটির সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের পদাচারণায় ও নতুন বই পাওয়ার আনন্দে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয় এবং নতুন বই নিয়ে আনন্দচিত্তে শিক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD