বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাহাবুব পারভেজ সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন আনোয়ার হোসেন আনু শামীম ওসমান ও ডাঃ বিরুর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নাসির উদ্দিন কাঁচপুর ইউপি’র ১নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ উজ্জল ধামগড় ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শরীফ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-শাহাদাৎ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-মোঃ শফিউল্লাহ মদনপুর ইউপি’র ২নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন অহিদ ভূঁইয়া আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-সামছুল আলম (নয়ন) সনমান্দী ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম

সোনারগাঁয়ে কনকা ফ্রিজের কারখানায় অগ্নিকান্ড // নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট

দ্বীন ইসলাম হীরাঃ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের টিপুরদীতে কনকা ফ্রিজ তৈরির কারখানায় (৩ জানুয়ারি) রোববার সকাল পৌনে ১১টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে সোনারগাঁ, মেঘনা, গজারিয়া ও ঢাকার ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিভানোর কাজ করছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলে গিয়ে আগুনের লেলিহান শিখা কারখানা থেকে বের হতে দেখা গেছে এবং ধোয়ায় সমগ্র এলাকা আচ্ছন্ন হয়ে পড়ে। তবে কোন শ্রমিক ভিতরে আটকে পড়েনি বলে জানা গেছে। ঠিক কি কারণে আগুণের সূত্রপাত সে বিষয়ে ফায়ার সার্ভিস বা কারখানা কর্তৃপক্ষের কাছ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে অগ্নিকান্ড ও আগুন নিভাতে ফায়ার সার্ভিসের তৎপরতার কারণে দুপুর ১২টা পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে সোনারগাঁ ইউএনও, সোনারগাঁ থানার ওসি সহ সঙ্গিয় ফোর্স ও কাঁচপুর হাইওয়ে থানার ফোর্স ঘটনাস্থলে পৌছে যানবাহন চলাচল স্বাভাবিক করেন।

এদিকে কারখানার অপারেটর মামুন গণমাধ্যমকে জানান, অত্র কারখানায় ফ্রিজ তৈরি করা হয়। এখানে প্রায় ৩ শতাধিক শ্রমিক কাজ করে। যেখানে ইতিমধ্যে ৩ হাজার ফ্রিজ স্টকে আছে এবং আরও তৈরির কাজ চলছিলো। প্রতিদিনের ন্যায় তারা রোববার সকালে কাজে যোগ দেয়। কারখানার এক বিল্ডিং থেকে অন্য বিল্ডিংয়ে যাবার জন্য একটি রাস্তা তৈরি করা হচ্ছিল এবং সেখানে ওয়েল্ডিং করার সময় আগুনের ক্ষুদ্রাংশ বৈদ্যুতিক তারের উপর পড়লে সেখান থেকেই আগুনের সূত্রপাত্র হয়ে মুহুর্তের মধ্যে সমগ্র কারখানায় ছড়িয়ে পড়ে। তখন সকালের নাস্তার বিরতি থাকায় বেশীরভাগ শ্রমিক কারখানার বাইরে অবস্থান করছিলো বলে জানা যায়।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD