সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
৭ই মার্চ উপলক্ষ্যে বন্দরের মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত ৭ই মার্চ উপলক্ষ্যে কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত ৭ই মার্চে বঙ্গবন্ধুর দেয়া ভাষণটিই ছিল বাঙ্গালী জাতির মুক্তির সনদ-মাহবুব খাঁন ৭ই মার্চ উপলক্ষ্যে কুড়িপাড়া উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, দোয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান বারদী ইউনিয়নবাসীর পক্ষ থেকে নাগিনা জোহার প্রতি লায়ন বাবুলের বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন সোনারগাঁ উপজেলা শ্রমিক লীগের আহবায়ক কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ ৭ই মার্চ উপলক্ষ্যে না’গঞ্জ জেলা শ্রমিক লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ সোনারগাঁ উপজেলা আ’লীগের আহবায়ক কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ সনমান্দী ইউপি’র ২নং ওয়ার্ডে চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের ব্যাপক গণসংযোগ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে চেয়ারম্যান প্রার্থী জাকির হোসাইনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা

a2i ও শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন কুমিল্লার ফখরুল জসীম

প্রেস বিজ্ঞপ্তিঃ
কুমিল্লা জেলার নাংগলকোট উপজেলার বড় সাঙ্গিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের ঝুলিতে এবার যোগ হলো সেরা উদ্ভাবক পদক। তিনি সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয় ও বর্তমানে আইসিটি ডিভিশনের a2i (Aspire to Innovate) এর শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হয়েছেন। তিনি শিক্ষক বাতায়নে নিয়মিত শ্রেণি পাঠদানের ভিন্ন ভিন্ন কার্যাদি আপলোড করেন। তাঁর ভিডিও কন্টেন্ট গুলো সারাদেশের শিক্ষকদের মাঝে অত্যন্ত সমাদৃত হয়। এডমিন, প্যাডাগজি রেটারদের বিবেচনায় উনাকে আজ সেরা উদ্ভাবক হিসেবে নির্বাচিত করেন।

ফখরুল জসীম কুমিল্লায় শিক্ষায় আইসিটির বাস্তবায়নে জেলার ১৭ টি উপজেলায় ৭৪ টি ভেন্যুতে জেলার অন্যান্য আইসিটি শিক্ষকদের নিয়ে দিন ব্যাপী ওরিয়েন্টেশন পোগ্রাম পরিচালনা করেছিলেন। তিনি নিজ উপজেলাতে “গরীবের কর্মশালা ” নামেও বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ পরিচালনা করেছিলেন। যাতে বহু শিক্ষক মাল্টিমিডিয়া কন্টেন্ট নির্মাণে প্রশিক্ষিত হয়েছেন।  তিনি নিজ উপজেলা, জেলা, সারাদেশে এমনকি বিশ্বের বহু দেশের শিক্ষক শিক্ষিকাদের কাছে এক জনপ্রিয় নাম।

তিনি এই করোনাকালীন সময়ে নিজেকে লুকিয়ে না রেখে শিক্ষার্থীদের কল্যাণে নিয়মিত অনলাইন ক্লাস নিয়েছিলেন। উনি সরকারি পেজ “ঘরে বসে শিখি”তেও অত্যন্ত জনপ্রিয় শিক্ষক।

তিনি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিয়ন্ত্রিত ফেসবুক পেজ ” কুমিল্লা অনলাইন প্রাইমারি স্কুল ” পেজের একজন এডিটর ও নিয়মিত অনলাইন শিক্ষক।

এই সুপার টীচার খ্যাত শিক্ষার্থী বান্দব শিক্ষক, জেলার প্রথম এম্বাসাডর শিক্ষক এর আগে শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতাও নির্বাচিত হয়েছিলেন।

তিনি বিশ্বের বিভিন্ন দেশের স্কুলের সাথে নিজ দেশের শিক্ষা, শিক্ষাদান পদ্ধতি, সংষ্কৃতি বিনিময় করে ব্রিটিশ কাউন্সিল ISA “International School Award) Full Award 2019 পদক পেয়েছিলেন।

এ সম্পর্কে জসীমের সাথে আলাপচারিতায় তিনি জানান, তিনি তাঁর উপজেলা, জেলা তথা দেশকে নিয়ে স্বপ্ন দেখেন, একদিন এই দেশের সকল শিক্ষক মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনায় দক্ষ হয়ে নিজেকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করতে পারবে। তিনি আরো জানান, তিনি কখনো স্বীকৃতির জন্যে কাজ করেন না, শিক্ষক শিক্ষার্থী উপকৃত হচ্ছে দেখলেই তিনি খুব তৃপ্তি পান।

জসীম নাংগলকোট উপজেলার ২নং পেরিয়া ইউনিয়নের চাঁন্দপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মৃত ইউনুছ মিয়ার ছোট সন্তান। তাঁর বড় ভাই দৌলতগঞ্জ গাজিমুড়া কামিল মাদরাসার বর্তমান প্রিন্সিপাল। তাঁর অন্য দুই ভাইও শিক্ষক। তিনি আরো এগিয়ে যাওয়ার জন্যে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD