বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাহাবুব পারভেজ সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন আনোয়ার হোসেন আনু শামীম ওসমান ও ডাঃ বিরুর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নাসির উদ্দিন কাঁচপুর ইউপি’র ১নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ উজ্জল ধামগড় ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শরীফ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-শাহাদাৎ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-মোঃ শফিউল্লাহ মদনপুর ইউপি’র ২নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন অহিদ ভূঁইয়া আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-সামছুল আলম (নয়ন) সনমান্দী ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম

বন্দরের মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন ও সৌন্দর্য বর্ধন

নিউজ নারায়ণগঞ্জ ৭১ ডট কমঃ
বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়টি একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হলেও বিগত সময়ে নানাবিধ কারণে অবকাঠামোগত উন্নয়নে দৃশ্যমান অগ্রগতি দেখা মিলেনি এবং শ্রেণিকক্ষ সহ বিদ্যালয়ের বিভিন্ন অংশে জরাজীর্ণতা ও ভঙ্গুর অবস্থা যেন জেকে বসেছে। বিদ্যালয়ের আসবাবপত্র, ভবনগুলোর ছাদ, বিদ্যুৎ ব্যবস্থাপনা, ওয়াশরুম, শিক্ষক মিলনায়তন সহ সমগ্র বিদ্যালয়টিই যেন সমস্যার এক কঠিন চ্যালেঞ্জকে বুকে জড়িয়ে তার স্বাভাবিক কার্যক্রম চালাচ্ছিলো। অবশেষে দীর্ঘদিনের কাঙ্খিত সেই মাহেন্দ্রক্ষণ উপস্থিত হয়েছে অত্র বিদ্যালয়ের সম্মুখে।

অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হয়েছেন অত্র অঞ্চলের সকলের প্রিয়মুখ ও বিশিষ্ট শিক্ষানুরাগী প্রফেসর মোঃ শওকত আকবর। মুছাপুর ইউপি চেয়ারম্যান ও শিক্ষাবান্ধব ব্যক্তিত্ব হিসেবে খ্যাত আলহাজ্ব মোঃ মাকসুদ হোসেনের দিক নির্দেশনা মোতাবেক তিনি সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

তার ফলশ্রুতিতে দায়িত্ব নেয়ার সূচনালগ্নেই শিক্ষার মান উন্নয়ন সম্পর্কে মত বিনিময় সভা ও অভিভাবক সমাবেশ আয়োজন করেছেন। বর্তমানে স্কুলের প্রধান শিক্ষকের কক্ষ, শিক্ষক মিলনায়তন, শিক্ষকদের নামাযের কক্ষ, হিসাবরক্ষকের অফিস, ১২টি ওয়াশরুম, ছাত্রীদের নামাজের কক্ষ, নিরাপদ বিদ্যুৎ ব্যবস্থাপনা, পয়ঃনিস্কাশন ব্যবস্থার উন্নয়ন, মাঠে জমে থাকা বৃষ্টির পানি অপসারণে ড্রেন নির্মাণ, বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থাকরণ, অযু বা প্রয়োজনীর পানির চাহিদা পূরণে বিভিন্ন স্থানে ট্যাপ স্থাপন, গ্যাসের সংযোগ, মূল ফটক সংস্কার, ডিজিটাল এটেন্ডেন্স, আইসিটি ক্লাসের প্রয়োজনে নতুন প্রজেক্টর ক্রয়ের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন ও আধুনিকায়ন সহ সর্বোপরি সমগ্র স্কুলের অবকাঠামোগত উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের কার্যক্রম ব্যাপকভাবে এগিয়ে চলছে। সরকার নির্দেশিত স্কুল খোলার নির্ধারিত তারিখের আগেই সকল নির্মাণ, মেরামত ও সংস্কার কাজ শেষ হবে বলে জানিয়েছেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর মোঃ শওকত আকবর।

তিনি আরও জানান, ‘একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদেরকে ব্যাপকভাবে জ্ঞানার্জন করতে হবে এবং প্রত্যেকে তার নিজ নিজ জায়গা থেকে মা, মাটি ও মানুষের জন্য কাজ করতে হবে। নতুন নতুন বিষয় উদ্ভাবন ও প্রতিটি সেক্টরে দক্ষতার সহিত কাজ করতে হবে। সেই চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদেরকে যোগ্য ও সক্ষম হিসেবে গড়ে তুলতে স্কুলের অবকাঠামোগত উন্নয়ন, আধুনিকায়ন ও সার্বিক পরিবেশের উন্নয়ন করা আমরা অতীব জরুরী মনে করছি। আশা করি খুব অল্প সময়ের মধ্যে দৃশ্যমান অগ্রগতি দেখা মিলবে। সেক্ষেত্রে সকলের সুপরামর্শ ও সুচিন্তিত মতামত সহ সকলের ঐকান্তিক প্রচেষ্টা আমাদের কাম্য’।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD