বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাহাবুব পারভেজ সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন আনোয়ার হোসেন আনু শামীম ওসমান ও ডাঃ বিরুর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নাসির উদ্দিন কাঁচপুর ইউপি’র ১নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ উজ্জল ধামগড় ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শরীফ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-শাহাদাৎ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-মোঃ শফিউল্লাহ মদনপুর ইউপি’র ২নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন অহিদ ভূঁইয়া আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-সামছুল আলম (নয়ন) সনমান্দী ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম

৭ই মার্চ উপলক্ষ্যে বন্দরের মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ
৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ উপলক্ষ্যে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ে রোববার সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অনুষ্ঠেয় উক্ত অনুষ্ঠানে কিছুসংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন যারা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের উপর ভিত্তি করে রচিত উপস্থিত বক্তৃতা ও কবিতা আবৃত্তি করেন।

অত্র স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম মোতালিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এক বক্তব্যে অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর মোঃ শওকত আকবর উপস্থিতদের উদ্দেশ্যে বলেন, ‘১৯৭১ সালের ৭ই মার্চে বঙ্গবন্ধুর দেয়া ভাষণটিই ছিল বাঙ্গালীর স্বাধীনতা আন্দোলনের ঘোষণা। এই ভাষণটির মধ্যে আন্তর্জাতিক তাৎপর্য রয়েছে বিধায় ইউনেস্কো এই ভাষণটিকে ২০১৭ সালের অক্টোবর মাসে ‘বিশ্ব প্রামান্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। যার জন্য আমরা জাতি হিসেবে গর্বিত। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে তার সেই ভাষণটি সেদিন শোনার জন্য সারা বাংলাদেশ থেকে কয়েক লক্ষ লোক তৎকালীন রেইসকোর্স ময়দানে জড়ো হয়েছিলেন। ঢাকার বাইরের অনেক জেলা থেকে মানুষ পায়ে হেটে সেদিনের সেই ভাষণ শুনতে এসেছিলেন। সেদিন বাংলাদেশের মানুষকে যার যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকার আহবান জানান বঙ্গবন্ধু। দেশের প্রতিটি মানুষকে আমি উক্ত ভাষণ শোনার আহবান জানাবো তাহলে সকলের জ্ঞানের পরিধি বাড়বে এবং স্বাধীনতাবোধ বাড়বে বলে আমি মনে করি। বাংলাদেশকে শত্রুর হাত থেকে রক্ষা করতে ও দেশকে স্বাধীনতা এনে দিতে বিভিন্ন আন্দোলন সংগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ যারা আত্মবিসর্জন দিয়েছেন, যারা নিজের জীবনের মায়া ত্যাগ করে আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন প্রত্যেককে শ্রদ্ধার সাথে স্মরণ করছি’।

এসময় সমাজসেবক আজিজুল হক মাতবর, রেজাউল করিম ও রিয়াজুল হক রিয়াজ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা সহ স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা ও করোনা প্রাদুর্ভাবের কারণে কিছু সংখ্যক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD