বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাহাবুব পারভেজ সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন আনোয়ার হোসেন আনু শামীম ওসমান ও ডাঃ বিরুর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নাসির উদ্দিন কাঁচপুর ইউপি’র ১নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ উজ্জল ধামগড় ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শরীফ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-শাহাদাৎ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-মোঃ শফিউল্লাহ মদনপুর ইউপি’র ২নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন অহিদ ভূঁইয়া আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-সামছুল আলম (নয়ন) সনমান্দী ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম

বন্দরে রৌশন আনোয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ৯ম তম মসজিদের সৌন্দর্য বর্ধন

নিউজ নারায়ণগঞ্জ ৭১ ডট কমঃ
বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের মালিবাগের ‘রৌশন আনোয়ার ফাউন্ডেশন’র উদ্যোগে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় কাজে নিয়মিতভাবেই সহায়তা কার্যক্রম পরিচালনা করা হয়। ইতোমধ্যে বন্দর উপজেলার মুছাপুর, ধামগড় ও সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের পেরাব এলাকায় ১টি মসজিদ সহ মোট ৯টি মসজিদের সৌন্দর্য বর্ধনে আর্থিক সহায়তা করেছে অত্র ফাউন্ডেশন। তার ফলশ্রুতিতে ধামগড় ইউনিয়নের আমৈর বাইতুল আমান কেন্দ্রীয় জামে মসজিদের সৌন্দর্য বর্ধন বিশেষ করে ওযুখানা ও আনুষাঙ্গিক নির্মাণ কাজ, ওযুখানার ছাদ ঢালাই এবং টাইলস বসানোর কাজে অত্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট দানবীর ও সমাজ সেবক আলহাজ্ব আনোয়ার আলী প্রধানের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

নির্মাণ কাজ শেষ হওয়ায় মসজিদের মুসল্লী কর্তৃক ব্যবহারের জন্য (১১ মার্চ) বৃহস্পতিবার বাদ আসর তা উন্মুক্ত করে দেয়া হয়। এসময় উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন অত্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার আলী প্রধান।

এসময় গণমাধ্যমকে আলহাজ্ব আনোয়ার আলী প্রধান জানান, ‘শুধুমাত্র সওয়াবের আশায় ও আল্লাহকে রাজিখুশি করার জন্য যথাসাধ্য আমরা সামাজিক কাজে এগিয়ে যাই। আল্লাহর রহমতে আমার এলাকার সকল মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় নিয়মিত সাহায্য সহযোগীতা করে আসছি। এমনকি মুছাপুর ও ধামগড় ছাড়াও সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের পেরাব ও বারদীতে মসজিদ ও মাদ্রাসা স্থাপন করে দিয়েছি। অত্র অঞ্চলের বেকার যুবক বা যারা পূজির অভাবে ব্যবসা করতে পারেনা বা যারা দুঃস্থ ও অসহায় তাদেরকে কর্মসংস্থান বা ব্যবসার জন্য অর্থ সহায়তা করে থাকি। আমার সন্তান আসাদ চৌধুরী মঞ্জু, মোঃ শওকত আকবর, ফাতেমা আক্তার লাকি, হাওয়া আক্তার বেবী, ফেরদৌস চৌধুরী, ইমরুল কায়েস ইমন ও মাসুদুল হাসান মাসুদ তাদের সবাইকে নির্দেশনা দেয়া আছে, তারা যাতে তাদের অর্জিত অর্থের একটি নির্দিষ্ট পরিমান অর্থ মানবসেবায় খরচ করে। সে নির্দেশ মোতাবেক তার কাজ করে যাচ্ছে। সমাজের সকলকে আহবান জানাবো আপনারা সাধ্যানুযায়ী সমাজ ও ধর্মীয় কাজে এগিয়ে আসুন’।

‘রৌশন আনোয়ার ফাউন্ডেশন’র পরিচালকমন্ডলীর সদস্য ও মালিবাগ কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর মোঃ শওকত আকবর বলেন, ‘কান্দাপাড়া খাদিজাতুল কোবরা মহিলা মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং এবং মালিবাগ সালেহিয়া ও দ্বীনিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং পরিচালনার ক্ষেত্রে সারা বছরব্যাপী যে চাউলের প্রয়োজন হয় তার সম্পূর্ণ চাউল অত্র ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা দিয়ে থাকি। তাছাড়া সোনারগাঁয়ের বারদীতে মাওলানা সিদ্দিকুর রহমান যুক্তিবাদী কর্তৃক পরিচালিত একটি মাদ্রাসায়ও আমরা প্রায় সময় চাউলের যোগান দিয়ে থাকি। সোনারগাঁ পৌরসভার গোয়ালদী ফকিরবাড়ি মাদ্রাসার সৌন্দর্য বর্ধনে আমরা সহায়তা করেছি। অত্র ফাউন্ডেশনের চেয়ারম্যান মহোদয়ের নির্দেশনা মোতাবেক আমরা যাতে আজীবন অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাড়াতে পারি এবং মানুষকে যাতে আর্থিক সহায়তা করতে পারি সে কামনা করছি’।

প্রায় ৬ লক্ষ টাকা ব্যয়ে উক্ত সৌন্দর্য বর্ধনের কাজ সম্পন্ন করা হয়েছে বলে জানান উক্ত কাজের সমন্বয়ক স্থানীয় তোফায়েল আহম্মেদ বাদল।

উদ্বোধনকালে উক্ত মসজিদের সভাপতি হাজী বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মাস্টার, কোষাধ্যক্ষ মোখলেছুর রহমান, মুছাপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন স্বপন, যুবলীগ নেতা আব্দুল হামিদ, স্থানীয় এলাকার মোমেন প্রধান, আব্দুল মান্নান, ইঞ্জিনিয়ার শফিউদ্দিন জালাল, মুফতি রাসেল আহম্মেদ, মাহাবুব, তুহিন, মোশাররফ হোসেন, সিরাজুল ইসলাম ও সোহরাব মিয়া সহ উক্ত মসজিদের মুসল্লীরা উপস্থিত ছিলেন।

বাদ আসর উদ্বোধন উপলক্ষ্যে এক মহতি দোয়া অনুষ্ঠিত হয়েছে এবং দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD