বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ:
সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাহাবুব পারভেজ সর্বস্তরের সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন আনোয়ার হোসেন আনু শামীম ওসমান ও ডাঃ বিরুর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নাসির উদ্দিন কাঁচপুর ইউপি’র ১নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মোঃ উজ্জল ধামগড় ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শরীফ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-শাহাদাৎ হোসেন আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-মোঃ শফিউল্লাহ মদনপুর ইউপি’র ২নং ওয়ার্ডবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন অহিদ ভূঁইয়া আসুন মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি-সামছুল আলম (নয়ন) সনমান্দী ইউনিয়নবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম

বন্দরের লাঙ্গলবন্দে মাকরী সাধুর ৭৬তম মহাপ্রয়ান দিবস পালিত

শামীম-বিশেষ প্রতিনিধিঃ
বন্দরের লাঙ্গলবন্দে ২২ মার্চ (সোমবার) মাকরী সাধুর ৭৬তম মহাপ্রয়ান দিবস সারাদিনব্যাপী নানান আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। অত্র লাঙ্গলবন্দে ঐতিহাসিক মহাসাধক মাকরী সাধুর শান্তি আশ্রম ঘাট রয়েছে। তার জন্মস্থান ঢাকার নবাবগঞ্জ জেলার গোল্লায়। তিনি আধ্যাতিক প্রেরণায় আগ্রহী হয়ে গৃহত্যাগ করে কলাকুপা বান্দুরা বাজারের পূর্বদিকের বটবৃক্ষের নীচে বসে সাধনা শুরু করেন। মাকরী সাধুর আশ্রম ও ঘাট লাঙ্গলবন্দ যে স্থানে অবস্থিত সেখানে পরিবারকে সাথে নিয়ে পুনরায় ধ্যানে বসেন ও দেহ ত্যাগ করার পূর্ব অবস্থা এই স্থানেই ছিলেন এবং পরিশেষ সমাধি এখানেই হয়। পরবর্তীতে তার স্মৃতি রক্ষার্থে তার ভক্তদের মধ্যে “ক্ষেত্রনাথ জীনকীনাথ স্মৃতি শীলা” এই সংগঠনটি সমাধি মন্দির ও ঘাটটি নির্মাণ করেন।

উক্ত অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন মাকরী সাধু তিরোধান দিবস উদযাপন কমিটি এবং পুজা পরিচালনার দায়িত্বে ছিলেন দিলীপ চক্রবর্তী।
এখানে অত্র কমিটির প্রধান উপদেষ্টা শ্যামলী এন আর ট্রাভেলসের এমডি শুভংকর ঘোষ রাকেশ এবং প্রধান পৃষ্ঠপোষক দেবতা সেবায়েত ও সমাজসেবা কল্যাণ সংঘের সভাপতি বাবুল কৃষ্ণ হাওলাদার।

এসময়ে অত্র কমিটির সভাপতি শ্রী সুবল চন্দ্র, সহ-সভাপতি শ্রী লিটন চন্দ্র ঘোষ, সহ-সভাপতি শ্রী পরিতোষ মিত্র, সাধারণ সম্পাদক বিমল চন্দ্র বিশ্বাস, সহ সাধারণ সম্পাদক রতন চন্দ্র বৈরাগী, অর্থ সম্পাদক শ্রী বাদল চন্দ্র ঘোষ, সাংগঠনিক সম্পাদক শ্রী শম্ভুনাথ দে, সহ প্রচার সম্পাদক শ্রী দিলীপ দাস, দপ্তর সম্পাদক শ্রী বিপ্লব সাহা, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট দিলীপ বিশ্বাস, মহিলা বিষয়ক সম্পাদক শ্রীমতি দিপালী রানী বিশ্বাস।

এসময় লাঙ্গলবন্দ বাজার উন্নয়ন কমিটির সহ-সভাপতি ওয়ালী উল্লাহ এবং সাধুর ভক্তদের মধ্য থেকে শরিফুদ্দিন পাখি, বজেন্দ্র চন্দ্র রাজবংশী, সুমন দাস, জীবন রাজবংশী সহ আরো অসংখ্য ভক্তবৃন্দ একত্রিত হয়ে মহাপ্রয়ান দিবস পালন করেন।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD