রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১২:৪৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করায় সাবেক এমপি কায়সারকে ইঞ্জিঃ সামসুলের কৃতজ্ঞতা বন্দরের ধামগড়ে জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নাসিম ওসমানের জন্মদিন পালন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে এস আই জুয়েলের গভীর শোক সাবেক এমপি কায়সারের অর্থায়ণে সোনারগাঁ উপঃ স্বাঃ কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক নাসিম ওসমানের জন্মদিন ও লিপি ওসমানের সুস্থতা কামনায় কাউন্সিলর দুলালের উদ্যোগে দোয়া আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে এড. দিপু’র গভীর শোক আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক সোনারগাঁয়ে যুবলীগের উদ্যোগে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উদযাপন সালমা ওসমান লিপির সুস্থতার জন্য লিটন খাঁনের দোয়া কামনা

নাসিম ওসমানের নামে ৩য় শীতলক্ষ্যা সেতুর নামকরণ করায় প্রধানমন্ত্রীকে রবিউলের কৃতজ্ঞতা

মো. শামীমঃ
নারায়ণগঞ্জের বহুল আলোচিত ও ঐতিহ্যবাহী পরিবার হচ্ছে ওসমান পরিবার। নারায়ণগঞ্জের রাজনীতিতে স্বচ্ছতা, পরিচ্ছন্ন ভাবমূর্তি নিয়ে ও দূরদর্শিতার সাথে রাজনীতি করে গিয়েছেন এবং মা, মাটি ও সকলের ভালোবাসার আস্থাভাজন ব্যক্তিত্ব হিসেবে যিনি পরিগণিত হয়েছিলেন, তিনি হলেন নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনের প্রয়াত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব একেএম নাসিম ওসমান।

তাঁর স্মৃতিকে অক্ষত রাখতে ও নারায়ণগঞ্জ বাসীর সম্মানার্থে ৩য় শীতলক্ষ্যা সেতুর নাম এই মহান নেতার নামে নামকরণের সিদ্ধান্তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ জেলা জাতীয় ছাত্রসমাজের সাধারণ সম্পাদক রবিউল আউয়াল।

গণমাধ্যমকে দেয়া এক বিশেষ বার্তায় রবিউল আউয়াল জানান, ‘৩য় শীতলক্ষ্যা সেতুর নামকরণের মাধ্যমে ঐতিহ্যবাহী ওসমান পরিবারকে সম্মান দেয়া হয়েছে। গণমানুষের কল্যাণের জন্য তিনি (একেএম নাসিম ওসমান) সব সময় অক্লান্ত পরিশ্রম করে গেছেন। যার ফলশ্রæতিতে অত্র আসনের রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। মানুষকে সেবা করাই ছিলো তাঁর রাজনীতির মূল লক্ষ্য। অত্র আসনের মেহনতি মানুষের মুখে হাসি ফোটাতে দিন রাত তিনি নিরলস পরিশ্রম করেছেন এবং জনসাধারণ যাতে তার কাঙ্খিত সেবা পান সেজন্য তিনি সর্বদা ভাবতেন। সংসদ অধিবেশনের বিভিন্ন বক্তব্যে তিনি তাঁর সংসদীয় আসনের বিভিন্ন উন্নয়নের জন্য দাবী দাওয়া রাখতেন এবং বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে সরকারি বরাদ্দ চাইতেন এমনটাই আমরা দেখেছি। তিনি তাঁর কর্মীদের খুবই ভালোবাসতেন এবং যথেষ্ট মূল্যায়ণ করতেন। তারই ধারাবাহিকতায় তাঁর সুযোগ্য সহধর্মিণী জনাবা পারভীন ওসমান আম্মা যিনি আমার অভিভাবক তিনিও সার্বক্ষণিক মানুষের বিপদ আপদে সর্বাত্মক সহযোগিতা করে থাকেন। সেই সাথে তাদেরই সুযোগ্য উত্তরসূরী আজমেরী ওসমান ভাইজান যিনি অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সর্বদা রুখে দাড়ান। তিনিও নিরঙ্কুশভাবে মা, মাটি ও মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। যতদিন বেচে আছি ততদিন তাদের দিক নির্দেশনা মোতাবেক মানুষের সেবায় কাজ করে যাবো ইনশাআল্লাহ’।

উল্লেখ্য, গত ২৫ মে মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করে দুইটি সড়ক ও একটি নির্মাণীধীন সেতুর নাম নারায়ণগঞ্জের বহুল আলোচিত ও ঐতিহ্যবাহী ওসমান পরিবারের তিনজনের নামে নামকরণের ঘোষণা দেয়। স্থাপনাগুলোর মধ্যে এ.কে.এম সামসুজ্জোহার নামে নামকরণ হয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তরের সাইনবোর্ড থেকে চাষাড়া পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি। তাছাড়া এ.কে.এম সামসুজ্জোহার স্ত্রী ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার নামে নামকরণ হয়েছে খাঁনপুর হয়ে হাজীগঞ্জ গোদনাইল হয়ে ইপিজেড পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি। আর মদনপুর-মদনগঞ্জ-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে বন্দর উপজেলায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুটি প্রয়াত সাংসদ বীরমুক্তিযোদ্ধা এ.কে.এম নাসিম ওসমানের নামে নামকরণ হয়েছে।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD