রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:১৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করায় সাবেক এমপি কায়সারকে ইঞ্জিঃ সামসুলের কৃতজ্ঞতা বন্দরের ধামগড়ে জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নাসিম ওসমানের জন্মদিন পালন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে এস আই জুয়েলের গভীর শোক সাবেক এমপি কায়সারের অর্থায়ণে সোনারগাঁ উপঃ স্বাঃ কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক নাসিম ওসমানের জন্মদিন ও লিপি ওসমানের সুস্থতা কামনায় কাউন্সিলর দুলালের উদ্যোগে দোয়া আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে এড. দিপু’র গভীর শোক আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক সোনারগাঁয়ে যুবলীগের উদ্যোগে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উদযাপন সালমা ওসমান লিপির সুস্থতার জন্য লিটন খাঁনের দোয়া কামনা

মদনপুর বাস স্ট্যান্ডে পকেটমারের উপদ্রব বৃদ্ধি // প্রশাসনের নজরদারী বাড়ানোর দাবী

দ্বীন ইসলাম হীরাঃ
নারায়ণগঞ্জের বন্দর উপজেলাধীন ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ পয়েন্ট হচ্ছে মদনপুর বাস স্ট্যান্ড। বন্দর, সোনারগাঁ ও আড়াইহাজার উপজেলার অনেক জনসাধারণ ঢাকা বা পূর্ববঙ্গের যে কোন জেলায় গমনের ক্ষেত্রে মদনপুর বাস স্ট্যান্ড ব্যবহার করে থাকেন, তাই প্রতিদিন হাজার হাজার লোকের পদচারনায় উক্ত স্ট্যান্ড সরগরম থাকে। আর এ সুযোগে পকেটমারেরা তাদের উদ্দেশ্য সিদ্ধ করে থাকে ও জনসাধারণের পকেট কেটে বিশেষ করে নারীদের ভ্যানিটি ব্যাগ থেকে মোবাইল ফোন, স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে যায়। এতে অনেকেই ব্যাপক ক্ষতির মুখে পড়েন।

গত সপ্তাহে মদনপুর এলাকার এক যুবক মদনপুর স্ট্যান্ড থেকে চিটাগাংরোড যাবার উদ্দেশ্যে নাফ বাসে উঠলে কিছুদূর যাবার পর তার পকেটে থাকা ৫০ হাজার টাকা নিয়ে যায় পকেটমাররা। বিশেষ করে মদনপুর থেকে কাঁচপুর ও চিটাগাংরোডগামী এবং মোগরাপাড়াগামী যাত্রীদেরকেই বেশী টার্গেট করে তারা।

তাছাড়া মদনপুর বাস স্ট্যান্ডের আশেপাশে বিভিন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য কিনতে আসেন অনেকে, আর প্রায়ই এসকল বাজারে পকেটমারের ঘটনা ঘটে থাকে। বিভিন্ন মার্কেটে পোশাক ও অন্যান্য পণ্যদ্রব্য কিনতে আসা মহিলাদের ভ্যানিটি ব্যাগ থেকেও মোবাইল ফোন, স্বর্ণালংকার ও নগদ টাকা হাতিয়ে নেয়ার ঘটনা প্রায়শ ঘটে থাকে।

গেলো কয়েক বছরে এধরণের অনেকগুলো ঘটনা মদনপুরে ঘটলেও পকেটমার ধরার বিষয়ে প্রশাসনের কোন কার্যকর পদক্ষেপ বা ভূমিকা চোঁখে পড়েনি। জনগণকে পকেটমারের এই ভোগান্তি থেকে মুক্ত করতে প্রশাসনের নজরদারী বাড়ানোর দাবী জানিয়েছেন স্থানীয় সচেতন মহল ও ভূক্তভোগীরা।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD