রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করায় সাবেক এমপি কায়সারকে ইঞ্জিঃ সামসুলের কৃতজ্ঞতা বন্দরের ধামগড়ে জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নাসিম ওসমানের জন্মদিন পালন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে এস আই জুয়েলের গভীর শোক সাবেক এমপি কায়সারের অর্থায়ণে সোনারগাঁ উপঃ স্বাঃ কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক নাসিম ওসমানের জন্মদিন ও লিপি ওসমানের সুস্থতা কামনায় কাউন্সিলর দুলালের উদ্যোগে দোয়া আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে এড. দিপু’র গভীর শোক আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক সোনারগাঁয়ে যুবলীগের উদ্যোগে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উদযাপন সালমা ওসমান লিপির সুস্থতার জন্য লিটন খাঁনের দোয়া কামনা

বর্তমান বাজার দরের ভিত্তিতে ভূমি অধিগ্রহন করতে প্রধানমন্ত্রীর নিকট এক মুক্তিযোদ্ধার আবেদন

নিউজ নারায়ণগঞ্জ ৭১ ডট কমঃ
আমি বীরমুক্তিযোদ্ধা মোঃ ওবায়দুল হক সরকার, পিতাঃ মৃত-এছাহাক, সাং-কুতুবপুর, পোঃ কাঁচপুর, থানাঃ সোনারগাঁ, জেলাঃ নারায়ণগঞ্জ।

হরিপুর ৪১২ মেঃওঃ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের স্টোর, ওপেন ইয়ার্ড স্টোর ও এপ্রোচ রোড নির্মাণ প্রকল্পের জন্য বন্দর থানাধীন (নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায়) মৃধাবাড়ী মৌজাস্থ, যার জে.এল নম্বর-০১, ক্রমিক নং-১২, খতিয়ান নং-৫৫, দাগ নং-১০২ (পূর্ণ), জমির শ্রেনি-বাড়ী, যেখান থেকে আমার ১৬ শতাংশ ভূমি অধিগ্রহণের জন্য আমাকে প্রস্তাবনা দেয়া হয়েছে এবং অধিগ্রহণের ১ম ও ২য় নোটিশ তারা আমাকে দিয়েছে। যার ভূমি অধিগ্রহণ কেইস নং ০৬/২০২০-২০২১, তারিখ: ১৮/০১/২০২১ইং।

অধিগ্রহণে মূল্য নির্ধারণের ক্ষেত্রে বন্দর সাব রেজিস্ট্রি অফিস কর্তৃক ১৪/১২/২০১৬ইং তারিখে প্রস্তুতকৃত ৫ বছর আগের একটি মৌজা তালিকা অনুসরণ করা হচ্ছে। যেখানে প্রতি শতাংশ বাড়ির মূল্য ৬৬,৪০০/= দেখানো হচ্ছে। যেখানে গত ৫ বছরে ভূমি ক্রয় বিক্রয়ের কোন দর তারা ভলিউমে তোলেনি। বন্দর সাব রেজিস্ট্রি অফিস কর্তৃক ২০১৭-২০২১ইং সাল পর্যন্ত গত ৫ বছরের মৌজা দর বৃদ্ধি তারা স্থগিত করে রেখেছে এবং নতুন ভূমি অধিগ্রহণে সেই পুরাতন ৫ বছর আগের মৌজার দর অনুসরণ করতে চাচ্ছে। সেক্ষেত্রে জানুয়ারি/২০২০ইং থেকে জানুয়ারি ২০২১ইং এর মধ্যে উল্লেখিত মৃধাবাড়ী মৌজার ৩টি ভূমি বিক্রয়ের দলিল আমার সংগ্রহে আছে। যার নম্বর ৪৬৮৮, ৪৮২১ ও ৫০৩২। যেখানে প্রতি শতাংশ ভূমি ৮ লক্ষ টাকা থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত মূল্যে ক্রয় বিক্রয় হচ্ছে। সরকার ঘোষিত প্রতি শতাংশ বাড়ির মূল্য ৬৬,৪০০/= ধার্য্য করা হলে আমি ব্যাপক অর্থনৈতিক ক্ষতির সম্মুখিন হবো।

উল্লেখ্য, ৩১/০৩/২০২১ইং তারিখে বিষয়টি লিখিত আকারে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে অবহিত করেছি এবং আশানুরূপ কোন পদক্ষেপ না দেখতে পেয়ে পুনরায় বিষয়টি বিবেচনায় নিতে ০১/০৬/২০২১ইং তারিখে আবারও জেলা প্রশাসক বরাবর আবেদন করেছি।

অতএব, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার কাছে আমার আকুল আবেদন ২০২০ইং সালে উক্ত মৌজায় যে দলিলগুলো হয়েছে সে মূল্যের ভিত্তিতে আমার ভূমি অধিগ্রহণের মূল্য স্থির করার ব্যবস্থা নিলে আপনার নিকট আমি চিরকৃতজ্ঞ থাকবো।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD