রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করায় সাবেক এমপি কায়সারকে ইঞ্জিঃ সামসুলের কৃতজ্ঞতা বন্দরের ধামগড়ে জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নাসিম ওসমানের জন্মদিন পালন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে এস আই জুয়েলের গভীর শোক সাবেক এমপি কায়সারের অর্থায়ণে সোনারগাঁ উপঃ স্বাঃ কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন বন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ’র মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক নাসিম ওসমানের জন্মদিন ও লিপি ওসমানের সুস্থতা কামনায় কাউন্সিলর দুলালের উদ্যোগে দোয়া আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে এড. দিপু’র গভীর শোক আলীরটেক ইউনিয়ন আ’লীগের সম্পাদক নুরুজ্জামানের মৃত্যুতে ভিপি বাদলের গভীর শোক সোনারগাঁয়ে যুবলীগের উদ্যোগে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উদযাপন সালমা ওসমান লিপির সুস্থতার জন্য লিটন খাঁনের দোয়া কামনা

একের পর এক মানবতার দৃষ্টান্ত স্থাপন করেই চলেছেন সমাজসেবিকা নার্গিস মাকসুদ

নিউজ নারায়ণগঞ্জ ৭১ ডট কমঃ
সকালে ঘুম থেকে উঠেই যে মানুষটা মানুষের কল্যাণ ও সেবার কথা ভাবেন এবং ছুটে চলেন মানুষের দুঃখ দূর্দশা লাঘবে। হ্যা বলছিলাম মুছাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ হোসেনের সহধর্মিনী ও বিশিষ্ট সমাজ সেবিকা নার্গিস মাকসুদের কথা। যিনি একের পর এক মানবিক কাজ করেই চলেছেন এবং তার নানামুখি কল্যাণকর কাজের জন্য তিনি মানবতার এক অপার দৃষ্টান্ত স্থাপন করেছেন। নার্গিস মাকসুদ বর্তমান সময়ে সমগ্র বন্দর উপজেলায় এক অনুকরণীয় আদর্শের নাম।

অতি সম্প্রতি রাশিদা আক্তার নামে কিশোরগঞ্জের এক বৃদ্ধা (কেওঢালায় ভাড়া থাকেন) তিনি মাতৃত্ব রোগে আক্রান্ত হয়ে ছটফট করছিলেন এবং অতি দ্রুত তার অপারেশন করা না হলে তিনি ক্যান্সারে আক্রান্ত হবার আশংকা তৈরি হয়। পরক্ষণে বিষয়টি জানতে পেরে নার্গিস মাকসুদ তার ব্যক্তিগত অর্থায়ণে গত শনিবার উল্লেখিত বৃদ্ধার অপারেশনের সমস্ত ব্যয় বহন করেন। মদনপুর মা হসপিটালে সফলভাবে বৃদ্ধার অপারেশন সম্পন্ন হয় এবং তিনি বর্তমানে তার ভাড়া বাড়িতে অবস্থান করছেন।

লকডাউনের সময় কর্মহীন হয়ে পড়ায় তার শারীরিক খোঁজ খবর নিতে শুক্রবার সন্ধ্যায় নার্গিস মাকসুদ খাদ্যসামগ্রী নিয়ে বৃদ্ধার ভাড়া বাড়িতে উপস্থিত হন এবং অন্যান্য ব্যয় নির্বাহের জন্য কিছু নগদ অর্থ সহায়তা করেন।

জানা গেছে, বৃদ্ধা ও তার স্বামী কেওঢালার নিকটস্থ ইটভাটায় কাজ করতেন। তার স্বামী মারা যাবার পর ও সন্তান সন্ততি না থাকায় অনেকটায় কষ্টেই বৃদ্ধা দিনাতিপাত করছিলেন। তার ভাইয়ের ছেলেরা বাড়ির ভাড়া ও তার খাবারের জন্য কিছু টাকা যোগান দিতো। তা দিয়ে কোনরকম তিনি দিন কাটাচ্ছিলেন। কিন্তু মাতৃত্ব রোগে আক্রান্ত হয়ে অনেক সমস্যার মধ্যে পড়েন তিনি। কয়েকজন তাকে চিকিৎসার জন্য টাকা পয়সা সহায়তা করলেও তা ছিলো প্রয়োজনের তুলনায় অনেক নগন্য। এ বিষয়ে পরবর্তীতে নার্গিস মাকসুদের সাথে বৃদ্ধার কথা হয়। বৃদ্ধার কষ্টের কথা শুনে তিনি অনেকটা মর্মাহত হন এবং ব্যক্তিগত অর্থায়ণ থেকে তার অপারেশনের উদ্যোগ নেন। শুক্রবার সন্ধ্যায় নার্গিস মাকসুদকে দেখে বৃদ্ধা রাশিদা আবেগাপ্লুত হয়ে পড়েন এবং তার সর্বাঙ্গিন মঙ্গল কামনা করে মহান আল্লাহর নিকট দু হাত তুলে দোয়া করেন।

নার্গিস মাকসুদ নিয়মিতভাবেই এ ধরণের মানবিক সহায়তা করে থাকেন বলে জানা যায়। করোনকালীন সময়ে মুছাপুর ইউনিয়ন সহ পাশের কয়েকটি ইউনিয়নে ও নাসিক ২৭নং ওয়ার্ডের অসহায় ও দুঃস্থদের মাঝে ব্যাপক খাদ্য সহায়তা দিয়েছেন। বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা করা সহ যুবকরা যাতে মাদক ছেড়ে খেলাধুলায় সম্পৃক্ত থেকে সুন্দর সমাজ গড়তে পারে সেজন্য খেলাধুলা সহ যুবকদের সকল সামাজিক কাজে সহায়তা করে থাকেন। শীতকালে শীতার্তদের বাড়িতে বাড়িতে ঘুরে শীতবস্ত্র বিতরণ সহ যাদের থাকার ঘর নেই তাদেরকে ঘর নির্মাণ ও মেরামতে অর্থ সহায়তা এবং কয়েকজনকে গৃহ নির্মাণ করে দেবার অনন্য দৃষ্টান্তও তিনি স্থাপন করেছেন।

বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক তিনি অসহায়, অস্বচ্ছল ও দরিদ্র মানুষের পাশে দাড়ানো সহ নানামুখি কল্যাণকর কার্যক্রম পরিচালনা করে তিনি নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। গণমানুষের কল্যাণে তার এ মহতি কার্যক্রম অব্যাহত থাকবে বলে প্রত্যাশা তার শুভাকাঙ্খি মহলের।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2019 Newsnarayanganj71
Design & Developed BY N Host BD